তোমার ভালোবাসায় এতোই আসক্ত যে -
আমি ভুলে যাই ঘুম কাকে বলে !
রাত কেটে যায় ভাবনার শুদ্ধ আদরে ।
বিছানাটাকে মৃত্তিকা ভেবে -
শুয়ে থাকি অদৃশ্য কবরে ।
বিধাতার আহ্বানের ধ্বনি যখন -
প্রতিধবনি হতে থাকে কর্ণপাতে ,
প্রকৃতি বদলাতে থাকে আপন মনে ।
বৃক্ষরাজী জেগে ওঠে পক্ষীর মুক্ত মিছিলে ,
ধীরে ধীরে ব্যস্ত হয়ে ওঠে যান্ত্রিক নগরী ।
ঠিক তখনি মুঠোফোনটা তুলে নিই হাতে ,
আত্মা কতৃক মৃদু কণ্ঠে বলি তোমায় -
প্রিয়তমা , সকাল হয়ে গেলো !
সুপ্রভাত বলে ; এবার আমায় দাও ছুটি ।।