ধরতে নয় ; ঝরাতে বিশ্বাসী !
মরিচা ধরুক , পোকা ধরুক
এসিডে ফেঁপে থাকুক ; বাতাসের মতো ঐখানে-
কার্বনডাই-অক্সাডের জমাট বাধুক !
সাডেনলি হোক অনাকাংক্ষিত তৃপ্তির আত্ম বৃষ্টি ।
ঘাঁ ছড়িয়ে পরুক আপ টু লাস্ট
ফিল্ডে একটাই প্রেসক্রিপশন থাকুক
ভিটামিন-সি এর অভাব ।।