১. সম্পর্কের জমিন অনুর্বর
কে রাখে কার খবর !
২. বিশ্বাস মরে গেছে সেই কবে-ই
তবুও মানবজাতি নেই থেমে ।
মিথ্যের বুকে বসে ; অবিশ্বাসকে -
প্রাণবন্ত ভেবে ,ঠোঙা ভর্তি ঝালমুড়ি
খাবে , গল্প করবে ।।
৩. সন্দেহ বর্তমানে ফেরেশতার সমতুল্য
সাহস আজরাইলের কোলে ঘুমন্ত ।।