গাছ আমাদের প্রকৃতির
সৌন্দর্য বাড়ায়,
ক্লান্ত দেহ শীতল করে
শান্তি ভরা ছায়ায়।


সবুজ শ্যামল বন বনানী
আরো তরুলতা,
মায়ের রুপের নেইতো শেষ
মমতাই গাঁথা।


বিপদের পাসে, ঘর বানাতে,
ঘর সাঝাতে গাছের তুলনা নাই,
কার্বনড্রাই অক্সাইড গ্রহণ করে
অক্সিজেন ছড়ায়।


বাংলা রুপের আঁচল ভরে
শূন্য ভূমিকায়,
এসো সবাই বর্ষাকালে
আরো গাছ লাগাই।