সুশান্ত সরকার

সুশান্ত সরকার
জন্ম তারিখ ৯ জানুয়ারী
জন্মস্থান টাঙ্গাইল, বাংলাদেশ
বর্তমান নিবাস টাঙ্গাইল, বাংলাদেশ
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা BSS (Hon's) MSS (Economics)
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

কবি ১৯৮৭ সালে টাঙ্গাইল জেলার টাঙ্গাইল সদর উপজেলাধীন বড় বিন্যাফৈর গ্রামে এক নিম্ন মধ্যবিত্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন কিন্তু শৈশব ও কৈশর কাটে তার মামার বাড়ী টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলাধীন ধলাপাড়া গ্রামে। তিনি সরকারি সা'দত কলেজ থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স করেন। ক্লাস নাইন থেকে লেখালেখি শুরু হলেও কবিতা লেখার চেষ্টা চলে এস এস সি'র পর থেকে। তার প্রিয় বন্ধু আসাদুল ইসলামের অনুপ্রেরণাই কবিতা লেখা শুরু। ২০০৮ সালে "আমাকে পাবে তুমি"(কাব্যগ্রন্থ), ২০১৬ সালে "ভালোবসার উপহার"(উপন্যাস) এবং ২০১৭ একুশে বই মেলা'র জন্য "প্রীতিকাব্য" প্রকাশিত হয়েছে। কবিতা ও উপন্যাস ছাড়াও গল্পেও তার বিচরণ রয়েছে। তার কর্মজীবনটা ছাত্রজীবনেই শুরু হয়েছে। সত্যি তা খুব বিচিত্র! ছাত্রজীবনেই শিক্ষকতা, চারুকাজ, সাংবাদিকতা, কম্পিউটার প্রশিক্ষক এবং সুন্দর হাতের লেখা ও ছবি অঙ্কনের জন্য "চিত্রলিপি আর্ট স্কুল এন্ড নাইস রাইটিং" প্রতিষ্ঠা করেন। বর্তমান তিনি সৃষ্টি একাডেমিক স্কুলে সহকারি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সুশান্ত সরকার ৭ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সুশান্ত সরকার-এর ৩১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/৯
২৩/৮
১৩/৮
৮/৮
৭/৮
৩১/৭
৩০/৭
২৮/৭
২৭/৭
২৬/৭
২৫/৭
২৪/৭
২২/৭
২০/৭
৩/৭
১৯/৬
১৭/৬ ১০
১৭/৬
৯/৫
৪/৫
৩/৫
১/৫
৩০/৪
৯/৪ ১৪
২১/২
৬/২
১১/১১
৫/১১
১/১১
৩১/১০
৭/১

তারুণ্যের ব্লগ

সুশান্ত সরকার তারুণ্য ব্লগে এপর্যন্ত ৮টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৮টি লেখার লিঙ্ক নিচে পাবেন।