জানি একদিন ভুলে যাবে আমায়।
সকালের শিশির ন্যায় হারিয়ে যাবে,
মিশে যাবে বাতাসের ধুলিকণায়।
হয়তো কোনো একদিন মেঘমালা হবে,
ঘুরে ঘুরে অদৃশ্য আকাশ মাথায়।
বসতির এপার হতে ওপার,
কোন একজায়গায় হঠাৎ দমকা হওয়ায়,
ঝরে পড়বে আদরের আশায়।
সেথায় গজাবে ফুল,
বিকশিত হয়ে হবে সুস্বাদু ফল।
পক্ষীকুল আর মৌমাছির দল ,
খেয়ে হবে বীরবল।
আর অামি?
তোমার আশায় থাকতে থাকতে,
হয়তো হয়ে যাবো মরুভুমি।
তৃষিত পথিক যেখানে পাবে শুধুই মরিচীকা।