শত সহস্র বছর পর
যদি দেখা হয় দু,জনার?
বিধাতা কি দিবে ,
তোমাকে করে আমার?
তুমি কি তখনো চাইবে,
এভাবে আমায?
একটুকু ভালোবাসা পাবার আশায়?
তুমি কি স্বর্ন লতা দিয়ে ঘর বুনবে ?
নাকি বাবুইপাখি হতে চাইবে,
কুড়ে ঘরের আশায়।