ভেবে চলি সারাদিন, সাথী হবে কবে ?
তোমায় সঙ্গে করে চলে যাব কবে ?
ধরায় এসেছি আজ তোমায় নিয়ে সঙ্গে,
তোমায় সাথী করে পৌঁছে যাব লক্ষ্যে ।
ভাবতে থাকি সারাদিন কবে লক্ষ্য জয়,
তোমার দেখান পথে সহজেই পৌঁছান যায় ।
সারাদিন আছ তুমি আমার সাথে,
তাইতো কখনই হইনি একা নির্জনেতে ।
ভালোবেসে তোমায়, আমি চলি সারাদিন ।
কবে করবে পূরণ আমার, আসবে সেদিন ।
সৎপথে থাকি বলে চাইনা শুনতে নিন্দা কথা ।
তোমাকে দিয়েই নির্মূল হবে সমাজের সব নোংড়ামতা ।
তোমার দেখান পথে চলবে সবাই,
মানুষের মনকে নির্মল কর, সমাজের সেটাই চাই ।



(রচনাকালঃ- ১২/৫/২০১৩)