বিশাল মেঘের মাঝে একটু খানি আকাশ
ঘুমের ঘোরে করি কোন অজানায় বাস?
যেখানে আপন মানে যাকিছু পর
গড়েছি কেমন করে এই খেলা ঘর ?
এইখানে প্রান আছে নেই প্রানের মায়া
কোন আয়নায় দেখবো আমি নিজের ছায়া ?
সেই খানে আছে মিথ্যা কিছু ফুল
তবে কী তা জীবনের অনেক বড়ো ভুল ?
যেখানে অপরাধের নেই কোন বিচার
একমাত্র পাখি কেন আমি সেই খাচার ?
বাস্তবে এই আমি সেই আমি নই
তবু কেন আমার মাঝে বন্দি হয়ে রই ?
কখনো রোদ আসে, কখনোবা বৃষ্টি
কে করিল আমায় কার জন্য সৃষ্টি ?
এই বুঝি এসে যাবে রাতের শেষ প্রহর
আমি কী নেব এই জীবন থেকে অবসর ?