চোখের কোনে আকা বন্ধ দুয়ার
চোখ মেলে চেয়ে দেখ আলোর জোয়ার ।
যে আলো রাঙিয়ে যাবে ভোরের সকাল
তোমার সৃষ্টি হবে আজিকার মহাকাল ।
তোমার দেয়া কল্পনা তোমার দেয়া সুর
গড়ে যাবে জয়ের পথ দুর বহুদুর ।
যেপথ আজও রয়েছে সবার অজানা
সেপথ জয় করবে তোমার ঠিকানা ।
শত পাহাড় গড়া কীর্তির স্নান
ভুলবোনা বরনেও এমন ব্যথার দান ।
শত রাজার ভিড়ে তুমি মহারাজ
ইতিহাস দেবেনা তোমার পাতায় ভঁাজ ।
হাওয়া এসে জানালো নতুন পটভুমি
অসী হাতে যুদ্ধে আসবেনা আর তুমি ।
পৃথিবী দেখুক এক নতুন বিস্ময় আবার
হারবেনা কভু তুমি শচীন টেন্ডুলকার ।