কান্নার মাঝে লুকিয়ে অশ্রু ঝরার ভয়
পালিয়ে আসা এ জীবন বৃথা যাবার নয় ।
গল্পের গহিনে লুকিয়ে আছে অজানা গল্প
যা জানি তা নয় তার চেয়ে জানি অল্প ।
অবিরাম চলছে চলে সাগর টানে নদী
চলার পথ পাল্টে যাবে চর জাগে যদি ।
তুমি আছো তুমি নেই তবু আমি তোমাতেই
এই আছি এই নেই হারাবোযে অচিরেই ।
এই দিক সেই দিক দেয়াল ভরা চারিদিক
স্রোতের অনলে লুকিয়ে শত ঢেউ নিভীক ।
একোন অচিন রেখায় ঘেরা আমার দেয়ালে
ভেবে পাইনা ভাবি কোন এ আজব খেয়ালে ।
সুর্য লুটায়ে পড়ে দেখ চেয়ে গোধুলী
হাতের রেখায় কেনা পয়সার আদুলী ।
যেতে যেতে যাই তবু না যেতে হারাই
ভেবে ভেবে পাই তবুযে ভাবনাহীনতাই ।