সুর হারিয়ে খুজে পাওয়া তাল,
বৃথাই গেঁথেছি সুরের এই মায়াজাল,
আসবো বলে তাই আসিনি কাল ।


চোখের কোনে ভিজে যাওয়া জল,
হৃদয় করছে কেন এত কোলাহল,
ভেজা চোখ রয়েছে আজও টলমল ।


আমি যাবো সেথা আবারো যাবো,
তোমায় খুজে আমি আমায় হারাবো,
স্বপ্নে এসে তোমার পাশে দাড়াবো ।


তোমায় আকা ছবি উড়াবো ঘুড়িতে,
সেই ঘুড়ি চড়ে যাবো স্বপ্নপুরিতে,
হয়তো আবার হারাবো পাতালপুরীতে ।


তুমি সুর, তাল, বীনা, গান,
হাতে হাত রেখে ভাঙ্গাবো অভিমান,
তোমারে খুজতে এই ব্যার্থ অভিযান ।


তোমার পাড়া এখনো অনেকখানি দুর,
ভাবি অচেনা সে কোন অচিনপুর,
খুজেচলছি তাই নতুন গানের সুর ।


সারাক্ষন কেন এত তোমায় ভাবি,
কখনো এমোন সুর কখোনো ছবি,
              রেখে যাবো  
তোমারি জন্য আমার গান সবি ।


#এই কবিতাটি ৫ বাক্য ও ৩ কলাম বিশিষ্ট কবিতা । আসা করছি ভালো লাগবে ।