যতই দূরে চলে যাও তুমি
আমি পারব না দূরে সরে রাখতে তোমায়-
এ মনের গহীনে বসত তোমার! ছোট্ট কুটিরে,
ভালবাসার এক প্রাসাদ গড়েছি আমি।শক্ত ইট পাথরে
গাঁথা নয় আমার তাজমহল। হাত বাড়ালেই
তাকে ছোঁয়া যায়। ছুঁতে পারো তুমিও।
একবার ছুঁয়েই দ্যাখো না-
লাল নীল স্বপ্নগুলো
আমার, রঙিন পাখনা মেলে উড়বে
প্রজাপতি মন।


যত দূরেই যাও তুমি
পারবে না ভুলে থাকতে আমায়।ওই দূর
নীল আকাশের নক্ষত্র হয়ে
আসব আমি তোমারই কাছে, বারবার।
কী করে তুমি ভুলে
থাকবে তখন।


যাকে খুশি ভালোবাসতে পারো তুমি
আমি শুধু
তোমাকেই ভালবাসবো।