এমন করে কেন ভাবতে পারিনি আগে,
আমাদের ভালবাসা কখন পাল্টে গেলো
আর এই নিয়ত বিষাদের গভীরে কুকরে
থাকা প্রতিটি বৃষ্টি ভোর, কিভাবে ঠেসে ধরে


এই বুঝি সেই পড়ন্ত শরীরের শেষ চুমু
এই বুঝি ভাজ খাওয়া ব্লাউজের আদর
রেললাইনের সমান্তরালে, চলেছে, চলেছি
অফুরন্ত ঘন বেদনা আর অশরীর শ্লেষ!


অধিক ভালবাসায় কখন রাস্তা জুরে নেমে
এসেছে দুটো প্রাণের অস্তিত্ব বিনিময়ের রসদ
পরকীয়া বলে, এলিয়ে পড়েছে সমস্ত জ্যোৎস্নায়
তুফানে তুফানে ক্ষত বিক্ষত সংগম, আসঙ্গ


এক বুক উথল পাতাল
আর কটা দিন তারপর
অভ্যেসের তার কেটে নিরুদ্দেশ
ঘোষণা, সাক্ষী পৃথিবীর এই সন্দেশ মাটি আর রাত
চোখ মুখে পলাতকি দাগ, এবার মরতে চাই সত্য সত্য।
জেনে নিলাম ভালোবাসা  যথেষ্ট নয়, ভালবাসতে।