কথা ছিল, অমৃতের স্বাদে
ভুলবো আপন আধাঁর ।
ক্লিওপেট্রা সাজে কেকাঁ ডাকে
চেয়ে থাকা আঁধার
কিংবা বেদুইন রমনী রহস্য
মরু প্রান্তে ছায়া,
ছায়া  প্রহেলিকা ।


কথা ছিল,সাঁঝ কালে
ছায়া ছায়া সৌকর্য
অনাস্বাদিত  নখরের  চিহ্ন
তোমার চিএল বুকে ।
অস্তগামী ভোরের পর
পরতে পরতে বসেছিল জোনাক পোকা
তোমার চুলের আধাঁরে ।


আমি অনাস্বাদিত স্বাদ শিকারী
সাইবেরিয়া থেকে সাইপ্রাস
চেতন আমার চেতন ছোয় না
অনাস্বাদিত  চোখে
ছায়া  প্রহেলিকা ।


আমি অনাস্বাদিত স্বাদ শিকারী
উত্তাল করা চোখে
বোহেমিয়ান ইচ্ছা
তোমার সাজানো ঠোঁটে
আমার অনাস্বাদিত দাঁত ......


আমি অনাস্বাদিত স্বাদ শিকারী
বৃষ্টির ফোটা আমায় পিপাসারত করে
বৃষ্টির ফোটা  মানে
উতল দর্পণের মত নিতম্বে
লেপটে থাকা যৌবন
নান্দনিক জিপসী ঢঙে
ছায়া কারুকাজ
লেপটে থাকা যৌবন
চকচকে জোছনার আলোতে
নপংশশুক  সূর্য
বড়জোর প্রতিবিম্ব সৃষ্টি করে
আমার পিপাসারত ঠোঁটে ।


কথা ছিল অমৃতের স্বাদে
সবুজ হব ,
সসুবাসিত গুল্ম বৃক্ষ
তোমার টান টান বেদুইন বক্ষে।