জীবন অনেকগুলো অনিয়মিত দৃশ্যের সমষ্টি


ধর ,ট্রেনে জানালার ধারে
তুমি বসে আছো
দৃশ্যের পর দৃশ্য ফিতাহীনভাবে
ক্রমে ক্রমে ঘটে যাচ্ছে
তুমি  দর্শক মাএ৷


এই দৃশ্যগুলি তোমার তোয়াক্কা করে না
তারা জানে না দুঃখবোধ ও সুখ কি?


তুমি যখন ব্যথিত হও
তারা অশ্রু খোঁজে
কিন্তু,তোমর সুখগুলোতে
জেরা করতে ছাড়ে না


সুতরাং,কিছুটা দুঃখ নিয়ে
তাকিয়ে থাকো জানালার দিকে
কারন,এখানে তুমি  দর্শক বই,আর কিছু নও।