আমি ক্লান্ত হতে হতে ,অবসন্নতার শেষ ধাপে
আমার শরীরের চামড়া ঝুলে গেছে
এখন আর কিছু মনে থাকে না
সকাল কি   সন্ধ্যা একই মনে হয়
ঝিমানো আর মাছি তাড়ানো ছাড়া কোনো কাজ নেই
আমার ফোকলা দাঁতে
এখন আর হাসি জমে না
তোমরা যেমন চাও ৷


এখন শুধু মৃত্যুর অপেক্ষা
সবই ভাবে বুড়ো কবে নিকেষ হবে
তোমরা জান না
এর মানে কি?
কারন সেই সাহস টা কারোর নেই


তাই আমার প্রহর গোনা শেষ হয় না
অপেক্ষা থাকি,
যমের কবে রুচি হবে ........