প্রতিনিয়ত তোমায় ভালোবেসে
আমি এখন পুষ্টিহীনতায় ভুগছি
কবিতায়  তোমায় আঁকতে আঁকতে
আঙ্গুলে পড়েছে কালশিটে ৷


প্রতিনিয়ত তুমি  চাঁচ্ছ
আমি যেন তোমায় নতুন নতুন ভাবে ভালোবাসি
আমি হচ্ছি দুঃখ  ভারাক্রান্ত
পুরোনো বোতলে নতুন মদ বলে
চালিয়ে যাচ্ছি ৷


চোখের নিচে কালি জমেছে
multi vitamin খাচ্ছি মুড়ির মত
মুঠো মুঠো ৷


কিন্তু ,আমার  পুষ্টিহীনতার কিছু করলেনা


শুধু মাথায় বিলি কাটা দিয়ে কি মন ভরে ?
বললাম সুমনের flate  চলো
শুনলেনা
বললাম, জন্মদিনে কিছু সুবিধা পাব কি ?
তুমি হাসলে এবং নিরুত্তর রইলে
চল নদীর বুকে জোছনা দেখি
তোমার নাকি conservative family
বললাম, ঝুম বৃষ্টিতে রিকশায় ঘুরবো
তুমি বললে,টনসিলাইটিস


আর ,আমি  পুষ্টিহীনতায় ভুগে চলছি
একলা  বৃষ্টিতে ভিজে ভিজে ৷