আমার ভেতরে গড়ে
মিছিলের উল্লাস
লেলিহান শিখার মত ক্ষোভ
আমার রক্তে সৌনিকী  স্রোত
আমার ভেতরে গড়ে
শব্দহীন মিছলির উল্লাস
ভেঙে গড়ার দুর্বার স্বভাব ......


কিন্তু ,কণ্ঠে দুর্বোধ্য স্বর
অস্পষ্ট গোঙানি
আবার থেকে থেকে ঘুমিয়ে পড়ি
ঘুম কাতুরে
স্বভাবে অপরিণামদর্শী...


পৃথিবী এক শীতল ঘর
আমরা সবাই শীতল ঘুমে নিঃসাড় ৷