মায়াবী কোনো বিকেলে
তুমি এলে,
পেছনের দড়জা দিয়ে ।
আমি তবু ভালোবাসলাম,
ভাবালুতাকে প্রশয় না দিয়ে
ভেবেছিলাম ব্যথা উপশমের প্রতিকার পাব ।


তুমি শেখালে বাণিজ্যেকীকরন,
বললে্‌","প্রেম বলে কিছু নেই
যা আছে তা শুধুই
চামড়ার ঘষাঘষষি"।