আজ এই ভরা পূণিমা রাতে
তুমি যদি না আসো
চাঁদ কে আমি ছাড়ব না ।
দুই বৃদ্ধাঙ্গুলি দিয়ে
খানিকটা চেপে দেব
ডিম্বাকৃতি করে দেব
তোমার মুখের কাঠামোর মত......
মেঘ হবে কেশগুগুচ্ছ
চোখ দুটি হবে,অধীর
চাই তোমার এলো চুল
কবিতের খাতা
আর  চাই শুধু
নির্মল চোখে ,দক্ষিনা হাওয়া ।