তুমি আমায় দেখলে
ভয়ে সিটিয়ে যাও
হিষ্টেরিয়া রোগীর মত
কাঁপতে থাকো ।
আমার উপাঙ্গগুলো ,
তোমার মনে ভীতি সঞ্চার করে
ছিটকে,
দূরে সরে যেতে চাও ।


আমি উপাঙ্গগুলো গুছিয়ে
ঢুকে যাই
নিজের গহবরে,
নিজের শারীরিক আবাসে_
আবাস বললে ভুল হবে
আমার একমাএ আশ্রয়স্থ্‌ল ,
যেখানে আমি নিজের  উপাঙ্গগুলো
সাজিয়ে রাখি ,
তোমায় ভয় দেখানো শেষে ।