একটা নতুন দিন পাবো বলে
রোজ ঘুমুতে যাওয়া ,
ক্লেদাক্ততা ,থাকে আশার প্রশ্রয়
চুকিয়ে দিতে চাই পাপবিদ্ধ বাসনা ।
ভুলে যেতে চাই ইতিহাস,
ভাবি পথ পরিক্রমায় মুছে যাবে সব
পাপবিদ্ধ কামনা আর অ্যান্টিসেপটিকের ঘ্রাণ ।
কেউ কখনো যানবে না ,
মুছে দিতে চাই  পদ চিনহ,
অথবা ঐতিহাসিক কোনো ঘটনা।
অথচ নিরীহ চোখ,পবিএ মুখশ্রী নিয়ে
আবার ঘুম থেকে জাগা.............
যা আমাদের কামনাকে প্রজ্জলিত করে ........নতুন করে,
একটা নতুন দিনের আশায় ।