সমস্তক্ষন তোমার আবির্ভাব
তোমার আনত চোখ :
আমায় প্রশ্নের সম্মুখীন করে !
আজকের অন্ধকারে আলোর আভাস যতটুকু
তাতে,একটি ছেলে
হয়তো পথ হারাবে ।


তোমার আনত চোখ :
তিরোহিত করে পথের  ক্লান্তি,
তবু বিষাক্ত বক্র চলন,ছেলেটির মনে............


তোমার আনত চোখ :
অন্তর্ধান, আবির্ভাব.........
ছেলেটির উপোসী মনে
অনুভূমিক ব্যথা উৎপাদন করে ।


তবু তোমার আনত চোখ :
কম্পাসের ন্যায়
উত্তর-দক্ষিনমুখী,সমস্তক্ষন।