সন্ধ্যাতারা
মন খারাপ কর না
ভেবে দেখ
সব প্রচেষ্টা কি সফল হয়?


যে দিন প্রথম দেখা
আমি তখন সময়কে পরাজিত করতে
বদ্ধপরিকর


তুমি জানতে চাইলে না
e=mc2 মানে কি ?
প্রিয়ার হাতের উষ্ণতা কেন আপেক্ষিক?
জানতে চাইলে না
নিউতনের  ৩য় সূএ
অথবা কথিন পদার্থের দৈঘ্য  প্রসারংক
আমী তো গ্যাট গ্যাট করে
বলে দিতে পারতাম


          ( অসমাপ্ত)