তুমি আসো না আসো
রক্তে হিমোগ্লোবিন কমবে
হয়তো কিছুটা মন খারাপ নিয়ে
একটি  দীর্ঘশ্বাস ছাড়বো
যদি তাতে তোমার পথের ধূলোর পরিমান কমে_
নয়তো গভীর শ্বাস  নিয়ে
তোমায় ভাববো
কিছুটা  হিমোগ্লোবিন খরচ করে ।



জোছনা পোহাবার ভয়ে আছি
আছি নিদারুন সংকটে
তোমার খোলা চুল
আমায় বেভুল করে ।