স্বপ্ন ছিল যুদ্ধে যাবো
মেশিনগানের শেলের শব্দে
ঘুম ভাঙবে,
যুদ্ধের দামামা বাজবে
ঝাপিয়ে পড়ব প্রবল আক্রোশে ।


স্বপ্ন ছিল যুদ্ধে যাবো
কাটিয়েছি কত দিবস
কাটিয়েছি কত রজনী
দ্রোহের অপ্ত বাক্য জপে
কত স্বপ্ন কত সংকটে
নির্ঘুম বুকে ফোটাতে
চেয়েছি
নূর হোসেনের মত রক্ত গোলাপ....
৫২ এ চেয়েছি
বুক পকেটে  একটা রক্ত বুলেট
পারিনি,
পারিনি রুমির মত
টর্চার চেম্বারে শেষ হাসি হাসতে ।


কত রাত কাটিয়েছি
অমুলক পিয়াসে
রেশম শয্যা আর নারী
মগ্ন ছিলাম ,আকণ্ঠ অভিলাষে
বুলেটের দামে
শয্যা পেতেছি
নারীকে সাজিয়েছি ফুলেল সৌরভে
ব্যার্থ এই  যৌবন
ব্যার্থ এই জীবন সাধন ।