ভুল করেছি
......ভুল করেছি
আমি ,
তোমার চোখে চোখ রেখে !
অধুনা জীবন
আমার ,
মুহূর্তে কেটে গেল
শতবর্ষী বৃক্ষের মত


০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০


আমরা সবাই একা
পাংশু চাঁদের নীচে
ছুটছি যেচে
একা মিথ্যে আশার পিছে


০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০
এমন একটা ল্যাম্পপোস্ট
চাই
যার নিচে দাড়িয়ে
অপেক্ষা করতে হবে না ।
যা আমাকে আলো দেবে
রাত্রি কিংবা সন্ধ্যার ফিকে আলোয় ......অপেক্ষাহীন
তুমি ল্যাম্পপোস্ট হও ,প্রিয়তমা
আমি ব্যাটারি বদলে দেব ।