তোমার প্রকট চোখ
প্রচ্ছন্ন হাসি
আমায় লড়তে শেখায়
আমি চাই লড়তে
শুধু তোমার জন্যে
ডুয়েল কিংবা গানফাইটে ।


ঠিক করেছি
তোমার ছায়া মাড়াবো না
এটা আমার একান্ত দুর্বলতা
তোমার ছায়া, আমায় দ্রবীভূত করে , তোমার দিকে
এটা আমার একান্ত গোপন দুর্বলতা


আমি যতই
প্ররোচিত করি না কেন,
ততই পরাধীনতা জেঁকে বসে,
যদিও যৎসামান্য চোখ
ভাগ্যিস তুমি মৌমাছি নও”