একটু পুরানো  ধাঁচের ,আশা করি ভালো লাগবে ।



কাজল নয়ন ,কন্যার
কাজল চক্ষে হাসি
অমৃত করিল
কন্যা ,
বিষেরও বাঁশি''



''ক্ষণে ক্ষণে চাহে,
কন্যা ,
পিছন পানে ,
লাজুক নয়নে ,
কন্যা মারিল বানে''



'হলুদ বরন
কন্যা ,
ডাগর নয়ন ,
হাসিলে কন্যা আমার মরন''



''বারেক চাহিল
কন্যা,
আহা !
যেন আসমানেরি চাঁন''



''মরি মরি
কন্যার ,
রূপেরও বাহান
কন্যার রূপে মরিল
আসমানেরই চান''