তুমি আমার হারানো কাশফুল
আমি যেন
অংশু নদির পাড়
আলো দিয়ে বাতাস দিয়ে
তোমায় রাঙ্গিয়ে রাখি শ্রাবণের আকাশে _
তাই দেখে কবি কবিতা লেখে
মাঝি গান তলে ভাঙ্গা গলায় ।
ooooooooooooooooooooooooooooooooooooooooooooo



জোছনা ভারাক্রান্ত আকাশে
তুমি আমার বাতাসে দোল দেয়া ,
হারানো কাশফুল
কোন এক বিকেলে ,
আমি ধার করে ছিলাম ,
মেঘের ছায়া থেকে ।