অপেক্ষায় রত চাঁদ
সথে জোনাক পোকা
পাহাড়ি পাতার গুঞ্জন
বহু পুরন মেঘের পুঞ্জ......
এক নিশ্বাস ...... দূরে তুমি
বুকের মাঝে
লক লক করে বেরে উঠা ভালোবাসা
তবু অনতিক্রম্য ।
আমি ছোঁয়ার অনুমতি চাইলাম
আর কাছাকাছি এলে
যতটা কাছে এলে
ভালবাশার উত্তাপ স্পর্শ করে
তবু অনতিক্রম্য
বললাম ,প্রমান চাও ?
বল্লে,আকাশের তারা গুনে দাও......
বললাম ছুতে চাই ?
বললে,আমি মেঘের পুঞ্জ......
বললাম, হিমালয় চড়ব
বললাম,একটুখানি ?
বললে ,শরীরতোঁ আপেক্ষিক...
বললাম,তবে কেন বাঁধলে আমায়?
তবু অনতিক্রম্য
বললাম, তোমায় খুঁজবো কোথা ?
বিদায় মুহূর্তে বললে, ভালোবাসি......ভালোবাসি



এখন অপেক্ষায় রত চাঁদ
সাথে জোনাক পোকা
পাহাড়ি পাতার গুঞ্জন
বহু পুরন মেঘের পুঞ্জ......
আর দীর্ঘশ্বাস এর আড়ালে তুমি............