আমি তবু খুজি পৌষের রাত
অনন্ত নক্ষএের পানে চেয়ে
ভাবি
নক্ষএ আমায় একা হতে দেয় না
বহু পুরন চাঁদ
আমায় একা হতে দেয় না
হতে দেয় না
কৃষ্ণগহ্বর মতো গাড় শুন্যতা...


আমি তবু খুজি পৌষের রাত
নিজের মধ্যকার   কৃষ্ণতা ঢাকব বলে ।