কখন বা সে আসবে আমাকে নিতে
যেতেই হবে, সাধ্য কি থাকি এ ধরাতে।
  যত আঘাত দিলে গো আমায় তুমি
ভুলে গেছি, তবু মনের ছবিটি চুমি।

  থেকো সুখে, এই তো আমার কামনা
মনে রেখো না মোরে, হয়ো না আনমনা।
  স্বপ্ন ডানা মেলে বেড়াও তুমি সদা
যেয়ো ভুলে, কষ্ট যদি দিয়ে থাকি কদা।

  ফেলো না আঁখি জল উদাস নয়নে,
দাঁড়িয়ে মোর পাশে, অতি সংগোপনে।
  কেমনে পাব তোমায়, বোবা নয়নে
খোঁজো আমায় তবে, তব মনের কোণে।

  ভেবো না আমায়, কান্না ঠোঁটেতে চাপি
যাবো তো একা, নিয়ম এ দুনিয়া ব্যাপী।
  তোমার স্মৃতি মালাখানি নিয়ে বুকে,
মাটিতে মিশে যাবো, যাবে সবই ঢেকে।

  কি হবে মনের তুলিতে ছবি এঁকে
যেতেই হবে, সাধ্য কি থাকি এ ধরাতে।