তুমি কখনো বলো না কবি আমাকে
এ অনুভূতি প্রকাশ,লিখি সে আলোকে।
  শব্দ মিল হলো,তাই বলো না কবি
কাব্যিক দৃষ্টিতেও দেখো না এর ছবি।


  তবে দেখে নিয়ো,কি করি সে প্রকাশ
বুঝো আগে,বলো পরে না হয় সাবাস।
  কিছু কান্না,কিছু হাসি,কিছু বেদনা,
কিছু ভালোবাসা,কিছু প্রেম,আরাধনা;


  এসবে গাঁথা,কল্পকথা কিছু ছত্র
যদি হৃদয় মাঝে,লাগে সে একটু নাড়া;
  তখন বলো,লাগছে কবিতার মত
লিখি তবে কিছু,না কবিতা না হোক ছড়া।


  তুমি কখনো বলো না কবি আমাকে
এ অনুভূতি প্রকাশ,লিখি সে আলোকে।