আমি চলেই যাবো কোথাও
ঐ সে আকাশে না হয় কোন বনানীতে;
     লাগে না ভালো এ হাউ কাউ
ভরা হেথা লোভ লালসা আর চক্রান্তে।


     অজান্তে কখনো নাড়ি টিপি
দম কি ফুরিয়ে গেছে, কেন শ্বাসকষ্ট ?
     চারিদিকে যে আঁধার দেখি
ভালোবাসা প্রেম এখানে আজ অস্পষ্ট।


     যত্রতত্র মিছে উল্লাস নৃত্য
উদ্ভট সঙ্গীত কলি, উন্মাদ প্রলাপ;
     অশ্লীল ভঙ্গি, চাঁপা কান্না শত
শুধু অনুভবি কাঁটা, নয় এ গোলাপ।


     সব ফেলে হবোই নিখোঁজ
এই হট্টগোল কাটাকাটি অহমিকা;
     দেখি হেথা হরদম হররোজ
লাগে ক্লান্তি, তবে কি আশার মরীচিকা ?


     আমি চলেই যাবো কোথাও
ঐ সে আকাশে না হয় কোন বনানীতে;
     সাথে বোকা পশুপক্ষী ছাও
বেলা যাবে বিতে নির্মল প্রেম হাসিতে।