তোমরা যারা আজ সমাজের তরুণ
তোমরাই তো আগামী দিনের অরুণ;
হৃদয়ে সদা রেখো জাগরুক সততা
হিন্দু খৃষ্টান মুসলিমে রেখো একতা।
এ সৃষ্টির সেবায় মন রেখো সজাগ
সবার কাম্য তোমাদের তিতিক্ষা ত্যাগ;
সবাই আজ কর তবে দৃঢ় প্রতিজ্ঞা
বিশ্বজুড়ে ছড়িয়ে দেবে প্রেম ও প্রজ্ঞা।


রেখো মনে বিশ্বে এ এক মানব জাতি
থেকো একসাথে ঠেকাতে কোন বিপত্তি;
কে ধনী আর কে গরীব দিয়ো না দৃষ্টি
হয়ত এ ভাগ্যের খেলা তাঁরই সৃষ্টি;
ইচ্ছে হলেই বানাতে পার ধরা স্বর্গ
এ তো মানব জাতির এক মহা দুর্গ।