এ হৃদয় আকাশে তোমার প্রেম যেন
ঐ শুভ্র মেঘের মতই বেড়াতো ভেসে;
হতো অবিরাম প্রেমবৃষ্টি মেঘ যে ঘন
সিক্ত হতো মনপ্রাণ শুধু ভালোবেসে।
মনে হতো বাহুবন্ধনে দাঁড়িয়ে পাশে
মেঘের মত সদা করছো প্রেমবর্ষণ;
নিষ্পলক তাকিয়ে সদাই মৃদু হেসে
হতাম অস্থির, না পেলে তব দর্শন।


  হৃদয় আকাশে আর সে মেঘ ভাসে না
  মনটি থাকে চাতকের মত তৃষ্ণার্ত;
  স্বপনেও কোথা আর তোমাকে পাই না
  থাকি সদা উদভ্রান্ত, আর শোকাহত।
  ঐ আকাশ ঐ বাতাস সবই তো আছে
  শুধু নেই তুমি মনে হয় সবি মিছে।


             রচনা:২০১০