যখন দেখি আমার কবিতার চোখ
অনুভবি যেন ভেঙ্গে যাচ্ছে এই বুক;
যা কিছু আমি ভাবি এ মনে,লিখি তাই
কেউ বা পড়ে আবার কেউ তা পড়ে না;


একাকী যবে, বলি নিজে ‘ছিঃ দুর ছাই
রাত জেগে জেগে আর তবে লিখব না’।
যখনই বসি নির্জনে,ভাবি একাকী
এ কবিতা করুণ চোখে তাকায় সে কি !


কত কবিতা,যেন এ জমানো মমতা
কত বলি যাও উড়ে নেই যে ক্ষমতা;
সাজাই তোমারে এমন,কাড়বে মন
পড়ার নেশায় পাঠকে হবে আলোড়ন।


ধরে রাখি তাই এ কাগজের পাতায়
তবু বারে বারে করুণ চোখে তাকায়।
যখনই দেখি তবে কবিতার চোখ
অনুভবি যেন,ভেঙ্গে যাচ্ছে  এই বুক;


আমি তুমি কবিতা সবই যাব চলি
রবে শেষে সেতো শুধু ধূলি আর বালি।