তুমি তো লিখেছো
                    অনেক কথা, শেষে এও বলেছো,
            আজ না হয় লিখ          কিছু প্রেমের কবিতা;
     আমি বলি,ভয় হয়                         বলতে মিথ্যে কথা
চারিদিকে এ কি দেখি                            দেখি কত নেংরা খেলা;
   কত মিথ্যে সেকি                                শুধু শুধু মিথ্যে বলা।
  কোথাও নেই মায়া                              শুধু প্রতারণার ছায়া
     বদলায় শুধু কায়া                           নেই একটু হায়া;
      নৈতিকতা বিসর্জনে                 করে প্রেম খেলা
                   তবে এ কেমন    এই প্রেমলীলা।
                      তেমনই কিছু কবিতা লিখতে
                             শক্তি কই হাতে?


                                যদি তবে বলি
                       সদাই যে আমি প্রেমানলে জ্বলি;
        আল্লাহকে ভালোবাসি        লোকে করে হাসাহাসি,
অনেকে বলে পাগল আস্ত                   ভন্ড নাকি আমি মস্ত।
  এ প্রেমে নেই প্রকাশ                           চায় না কারো সাবাস;
   প্রেম চলে গোপনে                              চলে তা শুধু ধ্যানে।
       নেই মিথ্যে বুলি                              কোন নোংরা কেলী
      এই তো প্রেম খাঁটি                       এতই সে পরিপাটি;
             যেন এ নমনীয়                উদার সোনার মাটি।
                    এ প্রেম প্রকাশে   করি না তবে ভয়
                          আমার প্রিয় বড়ই মধুময়;
                               তাঁর সে হৃদয়।