রোজা রমজানের ঐ খুশীর ঈদ
   এসে গেলো তা হাসি হাসি;
তাই গেছে চলে কচি কাঁচার নীদ
   কাটে না সময় বসি বসি।


ঘরে ঘরে সবার হৈ হৈ রৈ রৈ কান্ড
   শুধু কেনা কাটার রব;
দোকান পাটে এমন ভিড় প্রচন্ড
   যেন আজ ই কিনে সব।


রোজার মাস এলে ব্যবসায়ী সবি
   হয়ে যায় অতীব লোভী;
দ্রব্য মূল্য করে এরা আকাশচুম্বী
   প্রশাসন তো বোবা ছবি।


অবৈধ বনিকেরা হয়ে গেছে মাতাল
   পেতেছে মুনাফার ফাঁদ;
হবে যে ওরা রাতারাতি মালামাল
   করবে ভোগ স্বর্গ স্বাদ।


আসছে ঈদ করছে সব ঝলমল
   খুশীতে ভরে যাবে ধরা;
শুধু গরীব চোখ করে টলমল
   ওরা যে সবকিছু হারা।