এই লোড শেডিংয়ে শহরের দালান
   মনে হয় রাতে কত সে কঙ্কাল;
   দৈত্যের মত দাঁড়িয়ে কতকাল
দেখাবে ভয়, করবে মানুষ হয়রান।


যখনই আবার বিজলীর  আগমন
   ঝটপট তবে জ্বলে উঠে আলো;
   দৈত্যগুলো যেন হয় বড় ভালো
ভয়ার্তদের দিয়ে চুমু, হয় নির্গমন।


মনে হয় কোন অদৃশ্য স্বর্গপুরী থেকে
   রূপালি কাপড়ে আবৃত সে পরী;
   এলো যে করতে দূর আহাজারি
যত ভয় ডর, যাবে চলে প্রশান্তি রেখে।


এ লোড শেডিংয়ে কেন জানি মনখানি
   বড্ড বেশী হয়ে পড়ে পরিশ্রান্ত;
   শহরের কোলাহল হয় শান্ত
এই ফাঁকে একটু ঘুমায় শহরখানি।