বন্ধুরা তোরা আজ কে কোথায় আছিস
কত যে বুনেছি স্বপ্ন ঐ স্কুল কলেজে;
যান্ত্রিক এ যুগে  হয়ত ভুলে গেছিস
ভুলিনি, তোরা সদাই এ হৃদয় মাঝে।
স্বপ্ন রাজ্যে উঁকি দেয় কত বন্ধু মোতি
স্মৃতির পাতায় রয় কত ছবি আঁকা;
ভার্সিটির ঐ সে উঠোনে রয়েছি মাতি
জীবন সমুদ্র ঢেউয়ে পড়েছে ঢাকা।


জানি না কে কোথায় আজ আছিস ডুবে
আটকে গেছি যেন অদৃশ্য সে মায়ায়;
বর্ষ পরেও তোদের দেখি অনুভবে
মন চায় আবার খেলি গে সে ধুলোয়।
কেন যে এ বসন্ত থাকে না চিরকাল
তোরা সবি থাকিস ভালো অনন্তকাল।


              ছন্দ প্রকরণ:
   কখকখ, কখকখ; গঘগঘ ঙঙ
           আগষ্ট ৪, ২০১৩