রমজানের ঐ সে খুশীর ঈদ
    এলো যে আজ সবার ঘরে ঘরে;
এসো আমরা সবাই মিলে মিশে
    খুশী করি ভাগ সবারই তরে।


যাদের ঘরে নেই কাপড় অন্ন
    তাদের ঘরেই দিব যে খাবার;
ঈদের খুশী সব দিব ছড়িয়ে
    দিব নূতন কাপড় উপহার।


কে হিন্দু কে বা বৌদ্ধ আর খৃষ্টান
    নেই আজ কোন ভেদাভেদ মনে;
আমরা সবে এক মানব জাতি
    এই হোক চিন্তন সবার মনে।


কে ধনী আর কে নিঃস্ব গরীব
    সবাই যে আমরা এক অভিন্ন;
বিলাবো দরিদ্রে শুধু হাসি সুখ
    অভাবের তাড়নায় যারা ক্ষুন্ন।


গরীব দুঃখী পাড়ায় পাড়ায়
    যাদের মনে মুখে নেই গো হাসি;
বিলাবো আমরা বিরানী পোলাও
    মিলবো গলে তাদের ভালোবাসি।


এসো রনি,রত্না এসো তরু,লতা
    কে বলে তাদের তবে কেউ নাই;
রস ও মিষ্টি খাবো মজা করবো
    আমরা যে সকলেই ভাই ভাই।


খুশীতে আজ কাটাবো সারা বেলা
    খেলাধুলা আর কত রঙরসে;
আল্লাহর কাছে এ প্রার্থনা রবে
    জনম কাটে এমনি ভালোবেসে।


মোনাজাত আমাদের এই হোক
    এমনই রব সদা হাসি খুশী;
কাঁধে কাঁধ মিলিয়ে সে এক সাথে
    চলবো মোরা সবাই বিশ্ববাসী।