আমার বাংলাদেশ রূপ তার কত
যেথায় খাল বিল নদী নালায় ভরা;
বৃক্ষ পত্রে সবুজে সাজে স্বপ্নের মত
ষড় ঋতুতে ভিন্ন রূপে আকুল করা।
পাহাড় পর্বতে কত ঝরনা ধারায়
এথা হেথা বহমান শত স্রোতস্বিনী;
পাখিরা গায় অরণ্যে পশুরা লুকায়
এলে সে বসন্ত দেশখানি সাজে রাণী।


পাখি কলতানে সেই কাকাডাকা ভোরে
সূর্যিমামা যবে জাগায় মোদের হেসে;
কচি কাঁচা উচ্চ স্বরে পড়া পাঠ করে
কৃষক ভাইয়েরা যায় যে লেগে চাষে।
বিশ্বজুড়ে এমন দেশ পাবে কৈ তুমি
উর্বর মাটি সোনা ফলে এতই দামী।


             রচনা:২০১০