হয় নি চলা এখনো আরো পথ বাকি
অনেক কথা বলি বলি হয়নি বলা;
অনেক চেয়েছি লিখি,মন দেয় ফাঁকি
কি জানি,এখন কি হবে গেল যে বেলা।
যা লিখেছি তাতে কতই আছে জীবন
নাকি হয়েছে অকারণ শুধু তামাসা;
নাকি মুক্তো বিহীন শুধু সে উলু বন
করেছি অপমান মোর বাংলা ভাষা।


চেয়েছি বলতে আম জনতার কথা
ঐ কৃষাণের কথা শুধু গেলই খেটে;
চেয়েছি,বলি অভুক্তদের তীব্র ব্যথা
কত দাহে জ্বলে ফলায় ফসল মাঠে।
কতটা করেছি জয় পাঠকের মন
নাকি শুধুই করেছি অরণ্যে রোদন।


              রচনা:২০১১