চিনি কি তাঁরে আমি,কি তাঁর পরিচয়
কেমনে যে তা জানি,কাকে করি জিজ্ঞেস;
বলবে কে রহস্য তাঁর, হবে সহায়
আছে যে কার তবে তাঁর জ্ঞান বিশেষ।
শুনি, চারিপাশে পশুপাখি বৃক্ষ তরু
ক্ষুদ্রাতি ক্ষুদ্র এক বা বহুকোষী প্রাণ;
করে তসবিহ্  সদা, মন দুরু দুরু
কি জানি কখন প্রভু করে অভিমান।


চিনব আমি তবেই, তুমি হবে যবে
সহায়, প্রেমছলে হবে আত্ম প্রকাশ;
কেন তুমি এত গোপন রহস্য ভবে
কর কৃপা পূর্ণ কর মোর অভিলাষ।
হে খোদা, উঠাও তোমার অবগুণ্ঠন
দেখিতে তোমায় ব্যাকুল এ তনু মন।


                ছন্দ প্রকরণ:
    কখকখ, কখকখ; গঘগঘ ঙঙ
               রচনা:২০১১