কতবার এলাম এ সমুদ্র সৈকতে
চারিদিক সে মুখর তোমার হাসিতে;
আজ একি তবে দু’আঁখি ভেজা অশ্রুতে
কি ঘাত পেলে, পারছ না তাও বলতে।


বোধগম্য হয় তোমার ঐ সে দৃষ্টিতে
বেঁধেছিল কে  বালিঘর নিপুণ হাতে;
ভেঙ্গে চুরে মুছে দিলো ঐ সমুদ্র স্রোতে
তাই করেছ মুখ ভার এ সামান্যতে।


ঐ দেখ, শামুক ঝিনুকের কঙ্কালেতে
অসার পড়ে রয় কত, এই বালিতে;
জলেতে ওরাও নিমগ্ন ছিল স্বপ্নেতে
পায় নি কিছুই, ফিরে গেছে শূন্য হাতে।


যে প্রেম দিয়ে গেলে এদের, এ অশ্রুতে
ঐ যে শুন কত ঢেউ কত গর্জনেতে;
আসছে যে ধেয়ে সব কিছু মুছে দিতে
পৃথিবীর এই খেলা আদি কাল হতে।


              রচনা:২০১০