কখনো কখনো এমনই মনে হয়
যাকে হারাই যেন একাই বিশ্বময়  
একান্ত আপন যেন আর কেউ নয়।


কখনো কখনো এমনই মনে হয়
তার লাগি এ হৃদয় পুড়ে হয় ক্ষয়
কে দেখাবে আলোর দিশা,লাগে যে ভয়।


কখনো কখনো এমনই মনে হয়
হাজারো মানুষ যদিও বা পাশে রয়
তবু যেন তার সঙ্গ’র মতন নয়।

কখনো কখনো এমনই মনে হয়
হৃদয় স্পন্দন গেছে থেমে, সংশয়
বাতাস নিঃশেষ, এ বুঝি শ্বাস নয়।


কখনো কখনো এমনই মনে হয়
অন্তঃকরণে যে কান্না লুকিয়ে রয়
সে ব্যথারও অন্ত যদি সে পাশে রয়।


কখনো কখনো এমনই মনে হয়
আবার যদি প্রিয় আমার সাথে হয়
জীবন রণে সবই যেন হতো জয়।


            রচনা:২০১২