কত যে মহান তুমি জানি না আজও
বুঝতে পারি না তোমার প্রেম,তোমাকে;
তুমিই থাক পাশে আমি যখন শোকে
এত প্রেম মায়া এমন দেখি না কেও।
যা দিয়েছ তাতেই এ জীবন রঙিন
চেয়েছি যত দিয়েছ তার চেয়ে বেশী;
দিতে জান তুমি শুধু সুখ রাশি রাশি
ছোঁয়ায় তোমার সকল দুখ বিলীন।


ধরিত্রী হৃদে যত কষ্টের সমাহার
মিটিয়ে দাও তুমি তা সে এক পলকে;
রঙ বৈচিত্র লয়ে ফিরে রশ্মি ঝলকে
দাও পথ  জয় হবে কেমনে আঁধার।
বিচিত্র রঙে রূপে ভরপুর যে তুমি
প্রাণ বৈচিত্রে ভরা তাই এ স্বর্গভূমি।


            ছন্দ প্রকরণ:
      ক খ খ ক,ক খ খ ক;
          গ ঘ ঘ গ,ঙ ঙ
        রচনা কাল:২০১১